Connect with us

সাক্ষাৎকার

যার সঙ্গে প্রেম করছি তাকেই বিয়ে করব : কনা

Published

on

সংগীতশিল্পী কনা

তারেক আনন্দ : 

 

সংগীতশিল্পী কনা। ক্যারিয়ারের দারুণ সময় পার করছেন তিনি। ‘দিল দিল দিল’ গানের পর এবার নবাব চলচ্চিত্রের ‘ও ডিজে’ গানটি গেয়ে আবার তিনি আলোচনায় এসেছেন। নারী কণ্ঠশিল্পী হিসেবে তার তিনটি গান ইউটিউবে কোটির ঘর পার হতে যাচ্ছে। সাফল্যের কথাগুলোই বলেছেন প্রাণ খুলে।

 

 

সংগীত আপনাকে তারকাখ্যাতি, নাম, যশ, সুনাম সব দিয়েছে। ক্যারিয়ারের দীর্ঘ সময়ে কখনো হতাশ বা সংগীত থেকে দূরে চলে যাবেন এ রকম কি মনে হয়েছিল?

কনা : হতাশ হয়েছি। সংগীত থেকে চলে যাব এ রকম মনে হয়নি। দুয়েকবার মনে হয়েছে আমাকে দিয়ে মনে হয় হবে না। আমি একটা জায়গায় গিয়ে থেমে আছি। কোনো গানই সুপার ডুপার হিট হচ্ছে না। মানুষের মুখে মুখে আসছে না। সহজ কথায় বলতে গেলে আমি যেন ঝুলে আছি। ঠিক সেই সময় বাপ্পা দা (বাপ্পা মজুমদার) ও শাহান কবন্ধ যেন আমাকে ঠেলে উপরে তুলে দিলেন। ‘ধিমতানানা’ গানটির মাধ্যমে। ‘ধিমতানানা’ গানটি সারা দেশে ছড়িয়ে গেল। আমি যেন নতুন করে সাহস পেলাম পথচলার।

 

 

কে আপনার পথচলার সাহস দিয়ে যাচ্ছেন?

কনা : প্রথমত আমার পরিবার। এর পর কাছের মানুষরা। তারা সবাই আমাকে সাপোর্ট দিয়ে যাচ্ছে। আমিও খুব গোছানো মানুষ। পরিবার থেকে, পরিবারের মতামতের বাইরে গিয়ে কোনো কিছু করিনি। কাজটাকে সম্মান করি, গান ভালোবাসি। পারিপার্শ্বিক অবস্থার কথা চিন্তা করে চলি সব সময়। সব কিছুই মেইনটেইন করে চলি, চলার চেষ্টা করি।

 

 

ব্যক্তি কনা আর শিল্পী কনার মাঝে যদি পার্থক্য খুঁজতে বলি তা হলে কী বলবেন?

কনা : কোনো পার্থক্যই নেই। আমার সামনে যা ভেতরেও তা। কখনো ভণিতা করি না। আমি সিম্পল। সব সময় সিম্পল লাইফস্টাইল মেইনটেইন করি। জন্মের পর আমি এক রকমই ছিলাম, আছি।

 

সংগীতশিল্পী কনা

সংগীতশিল্পী কনা

প্রেম-ভালোবাসা সবার জীবনে আসে। তারকাদের পার্সোনাল বিষয়ে সাধারণ মানুষের একটু বেশি আগ্রহ। কনার প্রেমের গল্প জানতে চাই।

কনা : ছোটবেলায় মনে হতো যখন কলেজে পড়তাম তখন ভাবতাম, ইস যদি আমার একটা বয়ফ্রেন্ড থাকত! কিন্তু আব্বু, আম্মুর স্বপ্ন ছিল আমাকে বড় শিল্পী হতে হবে। আমার ফ্রেন্ডরা প্রেম করেছে, বিয়ে করেছে। আমার চিন্তা ছিল প্রতিষ্ঠিত হওয়া। প্রেম করলে ক্যারিয়ারের ক্ষতি হবে। কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারব না। সব সময় ভেবেছি ক্যারিয়ার নিয়ে। যেহেতু ছোটবেলা থেকেই গান করি। এখন প্রেম করছি এটা সত্য। কাউকে না কাউকে তো বিয়ে করতেই হবে। যার সঙ্গে প্রেম করছি তাকেই বিয়ে করব। আপাতত এটুকুই বলতে পারি।

 

গান গেয়ে অসংখ্য মানুষের ভালোবাসা পেয়েছেন। তারকাখ্যাতির বিড়ম্বনায় পড়েছেন কি কখনো?

কনা : আমি এটাকে বিড়ম্বনা বলব না। এটাকে ক্রেজ বলব। শিল্পী হিসেবে অগণিত মানুষের ভালোবাসা পাচ্ছি। তারা আমাকে ভালোবাসে বলেই তো বিরক্ত করে। সাধারণ মানুষ যে রকম হুটহাট বের হতে পারে, ঘুরতে পারে আমি ও-রকম পারছি না। একটা লাইফস্টাইল মেইনটেইন করে চলতে হয়। বের হতে গেলে পরিপাটি থাকতে হয়। ভক্তদের সঙ্গে ছবি তুলতে কখনো আপত্তি করি না। তাদের চাওয়াই তো এখন এটা। এটুকু পূরণ করতেই হয়।

 

 

চলচ্চিত্রের গানে সফলতা কি একটু দেরিতে ধরা দিল?

কনা : আমার সফলতা অডিও গান বলেন, আর চলচ্চিত্রের গানেই বলেন, একটু দেরিতেই এসেছে। সেই ২০০০ সালে ‘জুম্মন কসাই’ চলচ্চিত্রের মাধ্যমে প্লেব্যাক যাত্রা শুরু হয়। এর মাঝে অসংখ্য চলচ্চিত্রের গানে কিন্তু কণ্ঠ দিয়েছি। মাঝে অশ্লীলতার সময় একটু বিরতি নিয়েছিলাম। আবার যখন সিনেমায় ভালো গান শুরু হলো তখন আবার গান গাওয়া শুরু করি। হাবিবের সুর সংগীতে ‘আমার আছে জল’ চলচ্চিত্রের ‘চলো ভিজি আজ বৃষ্টিতে’, ‘প্রজাপতি’ সিনেমার টাইটেল সং-এ কণ্ঠ দিয়েছি। এ গানগুলো কিন্তু ভালো। কিন্তু ব্যাপক জনপ্রিয় হয়নি। মানুষের মুখে মুখে আসেনি।

 

সংগীতশিল্পী কনা

সংগীতশিল্পী কনা

‘ও ডিজে’ গানটি এখন সব জায়গায় বাজতে শোনা যায়। ইউটিউবে কোটির ঘরের কাছাকাছি। এটার সফলতায় নিশ্চয়ই আপনি ভাসছেন?

কনা : সফলতার আনন্দ অন্যরকম। এটা বলে বোঝানো যাবে না। আমি এখন লাইভেও গাচ্ছি গানটা। শ্রোতারা তো গানটিকে ব্যাপক পছন্দ করেছে।

 

ও ডিজে গানটি যখন বড় পর্দায় দেখলেন, তখন অনুভূতি কেমন হয়েছিল?

 

কনা : দারুণ অনুভূতি। ও ডিজে গানটি যখন সিনেমায় শুরু হলো তখন হলের দর্শকরা নাচতে শুরু করল এবং সবাই দেখি গাচ্ছে! সরাসরি দর্শক সারিতে বসে নিজের গানের এ রকম রেসপন্স দেখতে ভালোই লাগে। তখন আমার ভেতর অন্যরকম একটা ফিল কাজ করেছিল।

 

আপনি তো যৌথ প্রযোজনার ছবিতে গান গাচ্ছেন। যৌথ প্রযোজনার ছবিতে আমাদের দেশের গায়ক, সুরকার, সংগীত পরিচালকরা বরাবরই থেকে যাচ্ছেন উপেক্ষিত। এটা নিয়ে আপনার মন্তব্য কী?

কনা : আমি আমার জায়গায় থেকে এটা নিয়ে সব সময় কথা বলি। যখন ভয়েস দিতে যাই গানটিতে তখনো তাদের বলি, আমাদের দেশের সুরকার ও ভারতের শিল্পী গানটি গাইতে পারত। কিংবা ভারতের সুরকার গান তৈরি করলেন আমাদের দেশের শিল্পীরা গাইবেন। যৌথ প্রযোজনা মানে তো যা কিছু হবে সমানে সমান। আমি প্রফেশনাল আর্টিস্ট। আমার জায়গা থেকে কণ্ঠ দিই। যখন সব কিছু নিয়মের মধ্যে আসবে তখন এর সুবিধা সবাই পাবে।

 

সামনে শ্রোতারা নতুন কী গান পাচ্ছে?

 

কনা : গত ঈদে প্রকাশ হলো ‘খামোখায় ভালোবাসি, ‘চাঁদের কনা’ ও ‘গার্ডেন গার্ডেন’ শিরোনামের গান। সামনে বেশ কিছু চলচ্চিত্রের গান আসছে।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending